দিনাজপুরে আইনজীবীর হাতে জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারী প্রহৃত ॥ প্রতিবাদে কর্মচারীদের বিক্ষোভ ও কর্মবিরতি পালন

মন্জুর আলী শাহ,  দিনাজপুর প্রতিনিধি ॥

দিনাজপুরে এক আইনজীবীর হাতে জেলা প্রশাসক কার্যালয়ের আমিনুল ইসলাম নামে এক কর্মচারী প্রহৃত হওয়ার জেরে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা বিক্ষোভসহ কর্মবিরতি পালন করেছে। দ্রুত এ ঘটনার সুষ্ঠু বিচার করা না আগামী ২৭ মে রোববার থেকে আরো বৃহত্তর কর্মসূচী দেয়া হবে বলে হুশিয়ারী দিয়েছেন তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নেতারা।
বৃহস্পতিবার (২৪ মে) দুপুর আনুমানিক সোয়া ১টার সময় দিনাজপুর জেলা বারের আইনজীবী মাহফুজুর রহমান খান বিপুল, রবিউল ইসলাম রবি, সুমন সরকার, সাদেক হোসেন, খোকন, রঞ্জুসহ ১০/১২ আইনজীবী জেলা প্রশাসক কার্যালয়ে এসে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম).অফিসের গোপনীয় শাখার সহকারী (সিএ) মো. আমিনুল ইসলামের নিকট এডিএম মো. নুরুজ্জামান অফিসে আছেন কিনা জানতে চায়। এ সময় সিএ আমিনুল বলেন, এডিএম স্যার অফিসে নেই। অফিসে নেই কেন, কোথায় গেছেন এই নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আইনজীবী মাহফুজুর রহমান খান বিপুল ক্ষিপ্ত হয়ে সিএ আমিনুলকে একটি থাপ্পর মারেন। পরে অন্যান্য আইনজীবীদের সহায়তা তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।
এ খবর জেলা প্রশাসক কার্যালয়ের অন্যান্য কর্মচারীদের মাঝে ছড়িয়ে পড়লে সব কর্মচারী একত্রিত হয়ে অফিসের সব কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ করে। বিক্ষোভ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় কর্মচারীরা।
খবর পেয়ে অন্যান্য সরকারী অফিসের তৃতীয় ও চতুর্থ শ্রেণির সকল কর্মচারী জেলা প্রশাসক কার্যালয়ে ছুটে আসেন এবং সবাই বিক্ষোভে অংশগ্রহণ করে। কর্মচারীরা ঘটনার সুষ্ঠু তদন্ত করে এর সাথে জড়িত আইনজীবীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান।
বাংলাদেশ কালেক্টরেট কর্মচারী সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. আবু তাহের, সাধারণ সম্পাদক মো. এনায়েত হোসেন ও বাংলাদেশ চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতি দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক মো. ফরিদ হোসেন জানান, আগামী ২৭ মে রোববার পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ে কর্মচারীরা কর্মবিরতি পালন করবে। রোববারের মধ্যে এ ঘটনার সাথে জড়িত আইনজীবীদের দ্রুত বিচার করা না হলে আরো বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে বলে তারা জানান।
এ ব্যাপারে জেলা আইনজীবী সিমতির সভাপতি মো. নুরুজ্জামান জাহানীর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।
এদিকে জেলা প্রশাসক কার্যালয়ের সিএ মো. আমিনুল ইসনামকে আহত অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কালেক্টরেট কর্মচারী সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. অাবু তাহের।

মন্জুর আলী শাহ
দিনাজপুর প্রতিনিধি

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment